রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
সুবর্ণচরে মৎস্য অফিসের ৩ মাস কোর্স প্রশিক্ষণার্থীর মাঝে সনদ বিতরণ ও নতুন কোর্স উদ্বোধন

সুবর্ণচরে মৎস্য অফিসের ৩ মাস কোর্স প্রশিক্ষণার্থীর মাঝে সনদ বিতরণ ও নতুন কোর্স উদ্বোধন

ইব্রাহিম খলিল শিমুল, নোয়াখালী।

মৎস্য অধিদপ্তর কম্পোনেন্ট-৩ এর আওতায় সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্টের আয়োজনে নোয়াখালী সুবর্ণচরে বেকার যুব ও মৎস্যজীবীদের ৩ মাস ব‍্যাপী ইন্ডাস্ট্রিয়াল স‍্যুয়িমিং মেশিন অপারেশন এবং বেসিক ইলেকট্রনিক্স ও মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ ও নতুন কোর্স উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) বিকেল ২ টায় উপজেলার সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার প্রধান কার্যালয়ে প্রশিক্ষণার্থীকে এই সনদ বিতরণ ও নতুন কোর্স উদ্বোধন করা হয়।

এসময় প্রোগ্রাম ট্রেনিং কো-অর্ডিনেটর বাংলা-জার্মান সম্প্রীতি মোঃ মিজানুর রহমানের সঞ্চালনায় উপজেলা ক্লাস্টার অফিসার SCMFP প্রকল্প মোঃ আমান উল‍্যাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ খোরশেদ আলম, বিশেষ অতিথি হিসাবে সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ সাইফুল ইসলাম সুমন, উপজেলার বিজিএস ভোকেশনাল প্রশিক্ষণ কেন্দ্রের মোঃ রফিকুল ইসলাম, সবুজ বাংলাদেশ সুবর্ণচর উপজেলা শাখার সাধারণ সম্পাদক খন্দকার মোঃ দিদারুল আলম’সহ আরো অনেকে।

উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ খোরশেদ আলম, এই প্রকল্পের উদ্দেশ্য হলো যুবকদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির মাধ‍্যমে মৎস্যজীবীদের বিকল্প পেশায় রূপান্তর করা। অর্থাৎ জেলের ছেলে মেয়ে যেনো জেলে না হয়। এই প্রকল্পের আওতায় সুবর্ণচরে ৪০০ জন বেকার যুব এবং মৎস্যজীবীদের কারিগরি প্রশিক্ষণের মাধ‍্যামে কর্মসংস্থানের ব‍্যবস্থা করা।

উক্ত প্রশিক্ষণ শেষে ৪০ জন প্রশিক্ষণার্থীকে সার্টিফিকেট প্রদান করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD